বই মেলায় যাবো কি ?
হারাই যদি লোকের ভীরে,
যে বই দরকার পাবো কি ?
প্রকাশনীর ছোট্ট নীড়ে ।


বন্ধু হারালে পাবো কি ?
যে ছিল আমার সাথে ,
পথের শেষ পাবো কি ?
বিকাল শেষে সন্ধ্যা রাতে ।


গাড়ি খুঁজে পাবো কি ?
যে পথে যাবো আসবো
গিয়ে সেথায় খাবো কি ?
যা খেতে ভালো বাসবো ।


******* সমাপ্ত ********
তারিখ :   ২৪-০১-২০১৪ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ই-মেইল :    khmahabub@yahoo.com