আজ জীবনের ভাবনা নিয়েই
কাটে আমার প্রতিটা মুহূর্ত ,
তোমার দেওয়া  ব্যথার স্মৃতি
মনে পড়ে আজও সেই শর্ত ।


সারাদিন কাজের ফাঁকে ফাঁকে
তোমায় নিয়ে লিখে কাটাই বেলা ,
ভাবনাকে কখন ও দূর করে
হাসি আনন্দে;করে যাই খেলা ।


বুঝতে দেইনা কারোরে আমি
সিঁথির সিঁদুর কেন কপালে ,
সব ছেড়ে কেন থাকি একা
বেদনা ভরা তুষের অনলে ।


সকল কথা বুঝে সেই পাখি
গান তবু শোনায় মোরে ,
সুখে দুঃখে আজো কাটাই দিন
অন্ধকারের সেই ছোট ঘরে ।


******** সমাপ্ত ********
তারিখ :   ৩-০৬-২০০০ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ই-মেইল :    khmahabub@yahoo.com