আজ আর যাওয়া হয়না ক্ষেতে
বসাও হয়না বন্ধুরা আসন পেতে
সরষে ফুল ও ভাসেনা চোখের পাতায়,
খেলেছি কতো খেলা মাঠে তাতে
কখনো বিকাল পেরিয়ে সন্ধ্যা রাতে
আজ তা-দেখি ফেইজ বুকের পাতায় ।


অনেক গুলো ফুল এক সাথে জড়িয়ে
সরষে গাছের আঁশ গুলো ভরিয়ে
বানিয়েছি ফুলের ছোট্ট কতো বল ,
আজ সে সব একেবারে গেছি ভুলে
এসে আমরা আধুনিকের এই কুলে
সে সব আজ শুধু এই যে মিথ্যে ছল ।


********* সমাপ্ত **********
তারিখ :   ২৮-০১-২০১৪ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল :    khmahabub@yahoo.com