বুড়ো দাদা বুড়ো দাদা
আমায় একটি অংক দাও করে,
দুইয়ে দুইয়ে হলে চার
বসবে কতো খালি ঘরে ।


নাতির কথা শুনে দাদা
মগ্ন গভির ধ্যানে,
কখন দাদার ছাড়বে ধ্যান
রাত্রে নাকি ব্যানে ।


দাদার হাল দেখে নাতি
মনে পেলো ভীষণ ভয়,
দাদীকে ডেকে নাতি
অংকের কথা কয় ।


কি দেখে বিয়ে করলে
এমন বুড়ো হাবা ,
বুড়ো পারেনা সহজ অংক
বুড়ো আবার মেজাজ দেখায় বাবা !


********* সমাপ্ত **********
তারিখ : ২৩-০৫-২০০১ ইং ।