তোমাকে আমি খুঁজেছি শেফালী
তোমাকে আমি খুঁজেছি একদিন,
ভেবেছি তুমি চলে গেছো বাড়ী
তোমায় পাইনি দেখতে যে ক’দিন ।


তোমাকে না পেলে আমার দুঃখ হয় না
দুঃখ হয় তুমি কাছে এলে ,
আসো যখন আমার কাছে
দাঁড়াও যখন নীরবে একটু হেলে ।


আজ এত রাতে কেন এসছো
তোমার সঙ্গের সাথী কই ,
আমি ও তোমাকে পেতে চাই  একা
তোমাকে একা পাওয়ার অপেক্ষায় রই ।


আমার ভাগ্য ভালো নয়
আমি ছিলাম মানুষের চোখে বাঁধা ,
কি দেবো তোমাকে? যদি কিছু বলে ফেলি
লোকে হয়তো বলবে আমায় গাধা ।


আজো আমি তোমার কাছে হেরে গেলাম
হেরে গেলাম মান সম্মানের ভয়ে,
আমি চাইনা তোমার ক্ষতি হোক
করতে চাইনা কোন কিছু বিবেকহীন হয়ে ।


লজ্জা ভেঙ্গে তবুও তোমায় বলেছি
এত রাতে কেন এসেছো শেফালী ?
তুমি নাকি রাতকে ভীষণ ভয় পাও
ভয় পাও খুবই আমাদের বাঙ্গালী ।


********* সমাপ্ত **********
তারিখ :   ২২-০৮-২০০১ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ইমেল :    khmahabub@yahoo.com