মাঝি পাড়ায় মাঝি আছে
নেই বৈঠা নেই নাও ,
মাঝিকে তবু বলে সবাই
ও মাঝি ভাই কই যাও ।


নদীতে নেই জল
নেই জল  খালে ,
একটি ও নেই মাছ
পরেনা ধরা জালে ।


আমি আজ মাঝি নই
ছেলে দুইটা বাইরে ,
আমি যে অনেক সুখি
ঘরের চিন্তা নাইরে ।


আমায় কেন মাঝি বল
অলি আমার নাম,
ঘুরে ফিরেই কাটে দিন
কতো দেয় লোকে দাম ।


******* সমাপ্ত *******
তারিখ :   ০২-০২-২০১৪ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ই-মেইল :    khmahabub@yahoo.com