ঐ দেখো উত্তরের আকাশ কালো
দক্ষিণের আকাশটা নীল,
ঠিক যেমনটি তুমি আর আমি...
যেমনটি তোমার আমার মিল ।


কিছু দেখলেই যখন তোমার মুখে
বজ্রপাতের মত হঠাৎ করে আসে হাসি ,
তোমার সেই হাসি দেখে; হাসতে গিয়ে
আমার এসে যায়  তখন কাশি ।


ঐ দেখো আকাশ ভরা তারা
চাঁদের এই আলোকিত আঁধারে উড়ছে চিল ,
ঠিক যেমনটি তুমি আর আমি...
যেমনটি তোমার আমার মিল ।


রাত নেই; দিন নেই; তোমার পছন্দ
সাঁঝ গোঁজ ঘুম আর খাওয়া ,
সারা দিন পরে...
আমি এলে ঘরে...
অতি ক্ষুধায় চাই যখন খেতে ;
তোমার তখন হাত ব্যথা...
পা- ব্যথা শরীর ব্যথা...
ইচ্ছে হয় সুখের পরশ পেতে ;
স্রষ্টার কাছে যা- কখন ও হয়নি আমার চাওয়া ।


********* সমাপ্ত **********
তারিখ :   ৩১-১০-২০১২ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ই-মেইল :    khmahabub@yahoo.com