বাবার চোখে স্বপ্ন ছিল
আশা ছিল মনে ,
আমি যেন বড় হই
বলে গুরুজনে ।


দেশের জন্য দেই প্রাণ
যেই সেই ক্ষণে ,
গরীবদের করব ধনী
নিজেরই ধনে ।


বাবার চোখে স্বপ্ন ছিল
আশা ছিল মনে ,
অন্যকে দিয়ে ধন
নিজে যাই বনে ।


প্রতিবেশীর চাইবো সুখ
আমি সর্বক্ষণে ,
আমার কথা বলবে দেশ
বলবে লোকজনে ।



********* সমাপ্ত **********
তারিখ :   ০৯-০৬-২০১১ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ই-মেইল :    khmahabub@yahoo.com