আবার যদি তুমি নতুন করে আসো ফিরে...
আমার পুরানো অতীতের সেই নীড়ে...
এসে যদি দেখো আমি সেখানে নেই আজ...
আমার সেই পুরানো অতীতের নীড়ে অন্য কেউ করছে কাজ ।


তুমি কি জানতে চাইবে তাঁর কাছে...
এইখানে যে ছিল... মানে...মাহাবুব ভাই কোথায় আছে...
আমি আজ আর আগের মতো ভিরু নই;যা ইচ্ছে তা করতে পারি...
হাজার মানুষের সামনে তোমায় জড়িয়ে ধরতে পারি ।


তুমি না চাইতেই তোমায় আমার সব সুখ দেবো ঢেলে...
তোমার শিরায় শিরায় ছড়াবে তা;সব ভুলে যাবে আমায় পেলে...
আমি তোমার কাছে কৃপণ রবোনা আজ আর...
থাকে যদি হাত খালি আমার তবু করবো অন্যের থেকে ধার ।


আজো আমি রাতের আঁধারে গভীর ভাবে ভাবি
তুমি আসবে আজ না হয় কাল,
দেখা হবে কি না জানি না ঠিক; এহোকাল পরোকাল...
তবুও রবে তুমি আমার মনে এখন তখন আমার সারাটা চিরকাল ।


********* সমাপ্ত **********
তারিখ :   ০১-০২-২০১৪ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ই-মেইল :    khmahabub@yahoo.com