অনেক দিন পর...হঠাৎ দেখা;
তোমার হাতে নতুন চুড়ি
পড়নে নতুন লাল শাড়ী,
তুমি এসে কাছাকাছি আসতেই
লজ্জাবতীর মতো নোয়ালে মাথা
হয়তো বা,যাচ্ছো স্বামীর বাড়ী ।


কে যেন  ছিল সাথে তোমার
কাছাকাছিই খুব তখন
তুমি আমায় দেখোনি...ভাবটা এমন,
আমি তোমার কেউ নই...
তুমি ও আমার কেউ নও...
অচেনা  অজানা একদম যেমন ।


ঠিক বুঝলাম না! এতোদিন পরে...
কেন তুমি এমন করলে ?
এতোদিন পরে কাছে পেয়েও আমায়
অন্যের হাত কেন ধরলে ।


তোমার রুপ ঢেকে রাখলে মাথাতে
যেন একটুও না দেখি আমি,
তোমার কাছে আমি অন্য;আমি ভিন্ন
পর পুরুষ...নই তোমার স্বামী ।


********* সমাপ্ত **********
তারিখ :   ০৮-০২-২০১৪ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ই-মেইল :    khmahabub@yahoo.com
http://shapnopuron.blogspot.com/