কাছের চেয়ে দূরে ভালো
আরো ভালো স্বপ্নে ,
যেমন দেহো তেমন রবে
প্রেম রবে যত্নে ।


এক বিন্দু সুখ নেই
সুখ নেই সরষে দানাও ,
বিশ্বাস না হলে দেখো গিয়ে
তাতে নেই আমার মানাও ।


সব সুখ স্বর্গে বন্দী
সে কি কারোর জানা নয়,
কেন তবে মিথ্যে আশা- ভালোবাসা
কেনই বা; শুধু শুধু এ জীবন ক্ষয় ।


স্বর্গে যেতে চাও যদি
তবে নিজেকে হারিয়ে ফেলো ভাবনায় ,
তোমার আর নাই কেউ ইহকালে
কেন মিছে ছুটে চলেছো ব্যস্ততার তাড়নায় ।


********** সমাপ্ত **********
তারিখ :   ০৫-১১-২০১০ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ই-মেইল :    khmahabub@yahoo.com