আমার হাতে এই মাত্র লেখা কয়েকটি কবিতা
বসে আছি হাতে নিয়ে নদীর কুলে,
অন্য গুলো রেখেছিলাম দূরে
হটৎ ফিরে দেখি ভিজছে তাই জলে ।


ওঠালাম কবিতার পাতা গুলো
ভিজে লেচলেচে সব ক”টা ,
হতভাগ্য এ হাতের ছোঁয়ায়
মুছে ফেল্লাম কাগজের সব পানিটা ।


এক এক করে সব পাতা গুলো
ভ্যান গাড়ীর উপর শুকাতে দিলাম,
নিয়ে যায় যদি গাড়ীর মালিক গাড়ীটা
আমি তখন সে ভয়েই কাঁপছিলাম ।


কিন্তু কবিতা আমায় ছেড়ে যায়নি
ছেড়ে গিয়েছিলো আমার পায়ের জুতা
আমার মনে পড়েনি কিছুই
কবিতার চিন্তায় ধরেছিল মাথা ।


আমি কাদের সাথে যেন যাচ্ছিলাম
একটি মেয়ে...ঠিক মনে নেই
ঠিক সে সময়ই ভাঙলো আমার স্বপ্নটা
খুঁজে বেড়াই স্বপ্নটা একলাই ।
********** সমাপ্ত **********


তারিখ :   ১১-০৮-২০০১ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ই-মেইল :    khmahabub@yahoo.com


আমাদের ‘সপ্ন পূরণ’ নামে একটি ব্লগ রয়েছে আপনি যদি তাতে লেখা প্রকাশ করতে চান তাহলে লেখা পাঠাতে পারেন এই ঠিকানায় : ই-মেইল :  khmahabub@yahoo.com   আপনার লেখা আমরা বিশ্বস্থতার সাথে মডারেশনের
মাধ্যমে তা-প্রকাশ করবো । আপনার লেখা প্রকাশ হলে আপনাকে ইমেইলের  মাধমে তা- জানানো হবে ।