বাদল এল রিমঝিম আষাঢ়ের দুপুরে
যায় কে কলসি নিয়ে আমাদের পুকুরে।
আনবে কে জল সেই কলসি ভরিয়া
তাকিয়ে আছে কি কেউ আমার পথ ধরিয়া।


আমি যে তার জন্য বসে আছি পথো চেয়ে
দেখবো বলে আসবে কখন সেই মেয়ে ।
যার দু-চোখে মিসে আছে মায়াবী জল
দু-পায়ে পরা নতুন রুপোর মল ।


যাকে কাছে পেতে চায় পুকুরের পানি
শাড়ীর আঁচল নেয় ধরে বার বার টানি ।
হঠাৎ করে আসে নেমে বাদলের ধারা
ভিজিয়ে নেয় তার অঙ্গটার সারা ।


বাদল লুটায় তার সাথে ভালো বাসার জালে
রিমঝিম বৃষ্টির সুরের তালে তালে ।
মন চায় আমি ও লুটায়ে পরি
আনন্দে জীবন কাটাই ওর গলা ধরি ।


ভালো লাগে ভালো বাসতে হলেও পর
আপন হলে তাকে নিয়ে বাঁধতাম সুখের ঘর ।


********** সমাপ্ত **********
তারিখ :   ২৬-০৭-২০০১ ইং ।


আমাদের ‘সপ্ন পূরণ’ নামে একটি ব্লগ রয়েছে আপনি যদি তাতে লেখা প্রকাশ করতে চান তাহলে লেখা পাঠাতে পারেন এই ঠিকানায় : ই-মেইল :  khmahabub@yahoo.com   আপনার লেখা আমরা বিশ্বস্থতার সাথে মডারেশনের
মাধ্যমে তা-প্রকাশ করবো । আপনার লেখা প্রকাশ হলে আপনাকে ইমেইলের  মাধমে তা- জানানো হবে ।
আমাদের এই লিংকে গিয়ে দেখতে পারেন আমাদের ব্লগ ।
http://shapnopuron.blogspot.com/2014/02/blog-post_10.html