প্রতি নিয়ত ভাঙ্গে আমার ঘুম
নিবির নীরব রাতের আঁধারে ।
কি যেন এক দুশ্চিন্তা
ভর করে দাঁড়ায় বুকের মাঝারে ।


কি যেন কি ভাবি বলে নিরবে
পাইনা খুঁজে তার কূল কিনার ।
এমনি করেই কাটে প্রহর
ভাবতে ভাবতেই আমার ।


কখন ও জানতে চাই
মনকে প্রশ্ন করি ।
কেন এতো ভাবনা আমার
এতো রাতে এখন ও কি করি ।


জ্বালিয়ে নেই ইলেকট্রিক বাতিটা
খুজে নেই সামান্য একটু কাগজ ।
খুজে নেই পকেটের কলম টা
না রেখে কোন দ্বিধা সংকোচ ।


লিখতে বসি ঠিক তখন-ই
মনের ভাবনা গুলো লাগাই কাজে ।
যেন বেঁচে আছি আমি
আজো প্রিয়ার স্মৃতির মাঝে ।


লিখতে লিখতে কাগজ ফুরায়
ফুরায় মোর কলমের কালি ।
আজো আছে মোর প্রিয়া
সে যে মোর বাংলার বাঙ্গালী ।


তারিখ : ২৭-০৭-২০০১ ইং ।