তোমার দেহো থেকে যখন চলে যাবে প্রাণ,
গাইবে যখন মানুষ কান্না নামের গান ।
আগর বাতি হবে তোমার একার খাবার,
সাথে রবে বড়ই পাতা গরম জল আবার ।


তোমার স্বজনেরা তোমার চারেদিকে দাঁড়ীয়ে,
বসে পরে রবে মাটিতে আছড়ে দু-হাত বাড়িয়ে।
তোমায় রাখবে দূরের কারোর আশায়,
যারা রেখেছিলো আদরে আর ভালো বাসায় ।


সবাই আছে পাশে সাথে তবু তোমার নয়,
পাশে আছে সবাই সাথে যেতে ভীষণ ভয়।
তোমায় দেখে অবুঝ শিশুটি ও যে কাঁদবে,
তোমায় নিয়ে আর কেউ না ঘর বাঁধবে ।


পরে রবে তোমার প্রিয়  ব্যবহারের সব,
চারেদিকে ভেসে যাবে তুমি নেই রব ।
পাবেনা খুঁজে আজ তোমার আপন কে কতো,
শেষ দেখা দেখতে তোমায় এসেছে যে শতো।


তারিখ :   ১৮-০২-২০১৪ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ই-মেইল :    khmahabub@yahoo.com