সেই দিন গুলি কই ?
চার আনায় চকলেট পেতাম
দুই টাকাতে দই ।
সেই দিন গুলি কই ?
দুই টাকাতে পাও রুটি
দুই টাকাতে খই ।


সেই দিন গুলি কই ?
আট আনা দিতেন বাবা
হাতে দিতেন বই ,
সেই দিন গুলি কই ?
আটআনাতে চলে যেতো আমি আমার
আমার আছে যতো সই ।


সেই দিন গুলি কই ?
আজ আর হয় না সে সব তাতে
এই ভাবনায় রাত জেগে রই
সেই দিন গুলি কই ?
জোয়ারের পানি ওঠে না ডাঙ্গায়
কোথায় নেই কই ।


তারিখ :   ১৯-০২-২০১৪ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ই-মেইল :    khmahabub@yahoo.com