আজো আছে তোমাদের বাড়ির সামনে সেই
গাছের নিচ দিয়ে বয়ে যাওয়া আঁকা বাঁকা মেঠো পথ ,
গা- দুলিয়ে খেলছে খেলা শরষে ফুলের কলি
তাই দেখিয়া বাদাম নাচে নাচে নদীর ঢেউয়ের গলি ।


আজো আছে তোমাদের বাড়ির পিছনের সেই
আঁকা বাঁকা ইটের রাস্তা ,
যে রাস্তায় রিক্সায় চেপে শরীর হয় বিষন্ন
তবু ও হাজার মানুষ পথো দেয় যাত্রা ।


তুমিও আছো আগের মতো ওগো প্রেয়সী
গোল গাল মুখমণ্ডল শ্যামবর্ণ চেহারা ,
রূপসী রাজ কন্যার মতো
রূপের অঙ্গ প্রতঙ্গ ঝিলিমিলি কালো চুলে ভরা ।


তুমিতো আজো বসে থাকো তোমাদের মাঠে
তোমাদের মাঠের সেই শেষ সিমানায় ,
গুনগুন করে গাইতে সেই গান
ওপ্রিয় ওপ্রিয় আমি ভাল বাসি তোমায় ।


আমি তোমার গান গুলো নীরবে শুনতাম
তুমি আমায় দেখে মিঁটি মিঁটি হাসতে ,
কেউ দেখতো না কখনও
আড়ালে চুপি চুপি আমায় ভালবাসতে ।


কিন্তু আমি তোমার ভালবাসা পাইনী বলে
হঠাৎ কেন যেন তোমার ভালবাসা থেকে বঞ্ছিত হলাম ।
আমি আজ আর সেই আগের মতো নেই
মাথায় এলো মেলো লম্বা চূল , মনে হয় পাগল হলাম ।


বদলে গেছি আজ আমি
বদলে গেছে আজ আমার হৃদপিণ্ডের সৃষ্টি হৃদয় টা ,
ভাল বাসাকে জানায় ঘৃনা শতোবার
বেঁচে থাকতে চাই একাকী নিয়ে জীবনটা ।


আমিও মনের তালে তালে ঠিক তাই করেছি
যেমনি সাজতে ইচ্ছে করে তেমনি সাজি ,
কখনও পাগল কখনও ছাগল
কখনও বাউল কখনও ফকির, কখনও নজরুলের মতো কাজী ।


তারিখ : 0২-০৬-২০০১ ইং ।


আমাদের ‘সপ্ন পূরণ’ নামে একটি ব্লগ রয়েছে আপনি যদি তাতে লেখা প্রকাশ করতে চান তাহলে লেখা পাঠাতে পারেন এই ঠিকানায় : ই-মেইল :  khmahabub@yahoo.com   আপনার লেখা আমরা বিশ্বস্থতার সাথে মডারেশনের
মাধ্যমে তা-প্রকাশ করবো । আপনার লেখা প্রকাশ হলে আপনাকে ইমেইলের  মাধমে তা- জানানো হবে ।