(উৎসর্গ : সফি সুমনকে-)
******************************


খামে আটকানো আমার হাতে কয়েকটি লেখা ,
পোষ্ট অফিসে যাচ্ছি...তখনি কারোর সাথে দেখা ।
আপনি যাবেন যেখানে যথা তথা ,
আমি ও যাবো হঠাৎ এমন কথা ।


দুজন দু-সিটে বসেছি পাশাপাশি
লেখালেখি নিয়ে কথা আর হাসাহাসি ।
হঠাৎ করে যেমন মেঘ ছাড়া বৃষ্টি কলকল ,
তাঁর দু-নয়নে তেমনি দেখেছি জল ছল ছল ।


মাহাবুব ভাই আমি একটি মেয়েকে খুব ভালবাসতাম...,
কখনও দেখা হয়নি সে যদি চাইতো তবে কাছে আসতাম ।
সেলফ ফোনেই হতো কথা আমার যা যতো ,
কথা বলতে বলতে জানিনা রাত হয়েছিল কতো ।


সেলফ ফোনটা বল্ল হঠাৎ টাকা রিচার্জ করুন ,
ছুটে গেলাম দোকানে ডেকে জাগালাম তাকে বল্ল ধৈর্য ধরুন ।
সেই গভীর রাতে মোবাইলে টাকা ভরে ,
তাড়াতাড়ি ছুটে এলাম আবার ঘরে ।


কল দিয়ে কথা বলেই চলেছি অবিরাম আমি একা ,
ভাবছি আমার টাকা কি না আবার শেষ হয়ে যায় !
নেই কোন উত্তর; নেই কোন প্রতি উত্তর ও তাঁর
মোবাইল থেকে হঠাৎ দেখি তাঁর কান্নার দীর্ঘশ্বাস শোনা যায়... ।


***************-সমাপ্ত-****************
তারিখ :   ২২-০২-২০১৪ ইং ।


ই-মেইল :    khmahabub@yahoo.com
আমাদের ‘সপ্ন পূরণ’ নামে একটি ব্লগ রয়েছে আপনি যদি তাতে লেখা প্রকাশ করতে চান তাহলে লেখা পাঠাতে পারেন এই ঠিকানায় : ই-মেইল :  khmahabub@yahoo.com   আপনার লেখা আমরা বিশ্বস্থতার সাথে মডারেশনের
মাধ্যমে তা-প্রকাশ করবো । আপনার লেখা প্রকাশ হলে আপনাকে ইমেইলের  মাধমে তা- জানানো হবে । যার লিংক এই ।
http://shapnopuron.blogspot.com/