আজ জীবনের ভাবনা নিয়েই
কাটে আমার প্রতিটা মুহূর্ত ,
তোমার দেওয়া ব্যাথার স্মৃতি
মনে পরে আজো সেই শর্ত ।


সারাদিন কাজের ফাঁকে ফাঁকে
তোমায় নিয়ে লিখে কাটাই বেলা,
ভাবনাকে দূর করে কখনও
হাসি আনন্দে করে যাই খেলা ।


বুঝতে দেইনা কারোরে আমি
শিথির শিদুঁর কেন কপালে ,
সব ছেড়ে কেন থাকি একা
বেদনার ব্যথা ভরা অনলে ।


সকল কথা বুঝে পাখি
গান তাই শোনায় মোরে ,
সুখে দুঃখে কাটাই দিন
আঁধারের ছোট ঘরে ।


******-সমাপ্ত-******
তারিখ : ০৩-০৬-২০০০ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ই-মেইল :  khmahabub@yahoo.com