আমি নিশ্চিত জানি আজ তুমি আসবে ,
কাল তুমি পাওনি টাকা তাই আজ পাবে ।
তুমি আসবে জেনেও থাকতে পারিনী ,
ভাগ্যের এমন লীলা তুমি বুঝনী ।


তবে আমি যাইনী কোথাও দূরে ,
গিয়ে ছিলাম বাসার কাছাকাছি হয়ে ভবঘুরে ।
কথা হলো তোমার বান্ধবীর সাথে ,
দাঁড়ীয়ে কিছুটা সময় তাদের বাড়িতে ।


তারপর দোকানে এসে দাঁড়াতেই আমি ,
ডেকেছিল আমার বন্ধু , কাছে এসো তুমি ।
এতোক্ষন তুই কোথায় গিয়েছিলি ,
খুঁজেছি তোকে এসেছিলো শেফালী ।


জানতে পারিলাম দোকানে এসে দিয়েছ পাওনা টাকা ,
মনে মনে ভাবলাম আজই তোমার শেষ আশা শেফালীকা ।
আর হয়তো ভূলেও দাঁড়াবে না আমার সামনে ,
দেখতে চাইলেও দেখতে পারবে না  দু-নয়নে ।


চিন্তায় চিন্তায় কেটে গেলো অনেকটা সময় ,
হঠাৎ ডানে তাকিয়ে দেখি তুমি আমার কিনারায় ।
চুপিচুপি দাঁড়ীয়ে ঠায় বল্লে – মিষ্টি সুরে ,
দিয়ে গেছি পাওনা টাকা , বলছে নাকি আপনারে ।


আমি তখন তাকে নিয়ে লিখছিলাম কবিতা ,
কথা শুনতেই থেমে গেল কলম টা ।
আমিও নীরবে তাকালাম ওর দিকে ,
মনে হলো কলমের মতোই থেমে গেল জীবন টা ।


কিন্তু শেফালি তুমি , তুমি শুধু পথ চলছো আর চলছো ,
পিছু তাকাবার যেন আর সময় নেই
আর আমি তমার ভালবাসার কলঙ্কের কালি গায়ে মেখে
ভালবাসার যন্ত্রণায় শুধু ভুগছি আর ভুগছি ।
আমি জানিনা শেফালী তোমার ভালবাসার যন্ত্রণার শেষ কতো দূর ,
আমি তোমার সব যন্ত্রণা সয়ে যাবো তুমি আমায় যতো কর ঘৃণা
তারিয়ে দাও করে দূর দূর ।


তারিখ :১১-০৮-২০০১ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ই-মেইল :  khmahabub@yahoo.com