কি ব্যাপার শেফালী
তুমি কি ভয় পেলে আমার কবিতা পেয়ে ,
তোমার পথো চেয়ে পেলামনা দেখা
সেই যে গেলে কবিতা নিয়ে ।


আমি অপেক্ষায় ছিলাম অনেক দিন
শুধু তোমার হাতে কবিতা গুলো দেবো বলে,
আমি তোমার হাতে দিতে পেরেছি তাতেই ধন্য
বলিনি তোমায় তুমি চলে যাও দু-চোখের অনলে ।


তুমি কি ভয় পেয়েছো ?
ভয় পেয়েছো আমাকে...আমার কবিতাকে,
আমিতো তোমায় করিনি বন্দি পাখি
বলিনি নিষ্ঠুর ভুলে যাও আমাকে ।


আমি ভাল ভাবেই জানি শেফালী
শতো অন্যায় হলে ও তুমি আমার
কাছ থেকে বিদায় না নিয়ে যাবে না ,
অনেক দিন তোমার দেখা না পেয়ে
মনে লাগল ভীষন ভয় , তুমি চলে গেছো
সে ক-দিন আমার একটুও ভালো লাগলো না ।


তুমি আমার কবিতা গুলো কি দেখেছো ?
কতো বেদনা দু-নয়ন ভরে দেখেছো ।
কবিতা দেখে কাঁদেনী তোমার মন ,
দুঃখের অশ্রুতে ভরেনি দু-নয়ন ।
ভেসে যায়নি তোমার বুক নয়নের জলে,
কাঁদোনি সমাজের ভয়ে লোকের অনলে ।


আমি জানি আমার জন্য
তোমার দু-চোখ দিয়ে এক ফোঁটা জল ও পরেনি ,
দূরে গিয়ে ক”দিন থেকেছো একা
আমায় প্রয়োজনে একবার ও খোঁজনি ।
সেই আগেকার কথা না হয় ফেলেই দিলাম
তুমি হয়তো জানোনা আমি চলে যাবো অনেক দূরে ,
আর হয়তো হবেনা দেখা এ জীবনে
আমি যাই যদি বাড়ি ফিরে ।  


***********-সমাপ্ত-***********
তারিখ : ২৬-১০-২০০১ ইং ।
সাহিত্য সংসদ ,সাভার, ঢাকা-১৩৪৪ ।
ই-মেইল : khmahabub@yahoo.com