শরীরটা ভাল ছিলোনা ভাই
সবাইকে জানালাম আজ তাই
জানিনা কীভাবে কেটেছে দিন
কবিতার কাছে ভীষণ ঋণ ।


ঋণ আমি তাঁদের তরে
যারা আমার লেখা পরে
ভেবেছে  কেউ আমি কোথায় আছি
নাকি আমি মৃত; ভিড় করছে আমার গায়ে হাজারো মাছি ।


সারা শরীর লেচলেচে-দুর্গন্ধময় ভরা পাশে,
কেউ নেই আমার তবু অপেক্ষা কারো আশে ।


আমায় ছেড়ে সব দূরে আজ যারা আপন
যাদের ভালবেসেছিলাম;যাদের করেছিলাম কৃতজ্ঞতাজ্ঞাপন ।


আজ এসেছি আবার ফিরে হয়তো নতুন করে
কী ভাবছো আমি নেই গিয়েছি মরে !


********** সমাপ্ত ************
তারিখ :   ০৯-০৩-২০১৪ ইং ।


আপনি ও লেখা পাঠাতে পারেন এবং প্রকাশ করতে পারেন ? দেখুন আমাদের স্বপ্ন পূরণ ।