প্রতিদিন করে খেলা ছোট একটি ছেলে
বাগান থেকে ছোট ছোট হাজার গাছ তুলে ।
প্রতিদিনই গাছ গুলো লাগায় দরজায় ,
কখন ও পায় পিষে মাটিতে মিলায়।


দধির টপে লাগায় সে ফুলের চারাগুলো ,
সুন্দর নয় তা এখানে ওখানে সবই এলো মেলো ।
প্রতিদিন প্রতি ঘণ্টায় ঢালে পানি তাতে,
নতুন জীবন পায় খুঁজে সেই টপটাতে।


বেরে উঠে প্রতিদিন হয়ে উঠে তাজা,
প্রতিদিনই হয় গাছ রূপের সেই রাজা ।
হঠাৎ কলি এসে ধরল তাতে ফুল ,
তারই স্নিগ্ধ টানে মানুষ হয় মশগুল।


প্রতিদিনই ধরে ফুল ঝরে রাতের বেলা,
সবাই তারে করে যত্ন করেনা অবহেলা।
আজ পরিপূর্ণ শিশু ছেলের মন,
আর খোঁজেনা অন্যকিছু পেয়ে সুখের জীবন ।


                  -সমাপ্ত-
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ০৮/০৮/২০০১ ইং ।