হঠাৎ  তোমার মতো কাউকে দেখলাম,
উৎসাহে তাই আবার লেখলাম ।
তোমার চুলের মতো মাথায় চুল
লাল ফিতায় বাঁধা খোঁপায় গোঁজা ফুল ।
তোমার পায়ের মতো নিবিড় হাটা,
যেমন চাইতাম আমি হতেনা চোখের কাটা ।
হাতে আমার পচ্ছন্দের রেশমি লাল চুড়ি,
বিয়ে না হতেই নিজেকে বাঁচাতে সাঁজতে বুড়ি ।


ভালো লাগতো তোমার অভিমান
যখন রেগে চলে যেতে,
আমার কথায় ভুলে যেতে মুহূর্তেই সব;
আমাকে তুমি তোমার করে পেতে ।


আজো তোমায় খুঁজে ফ্রি একাকী মনে
তুমি কোথায় হারালে কোথায় তোমায় পাবো ,
তোমায় খুঁজতে সাত সমুদ্র তেরো নদী...
আর কোথায় বল যাবো ।


                     -সমাপ্ত-


সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ১৮/০৪/২০০১ ইং ।