বৈশাখী ঝড় এসেছিল
শিশুরা দেখে হেসেছিল
এই আমাদের গাঁয় ,
পথের ধূল উড়েছিল
কিছু বৃষ্টি ঝড়েছিল
আমরা ছিলাম নায় ।


বিদ্যুৎ চলে গিয়েছিল
জেনারেটর বন্ধ ছিল
বেলা যখন যায়,
বন্ধু ক’জন জুটেছিল
বাসায় যেতে বলেছিল
কি হবে যাই-আয় ।


………….. সমাপ্ত……………
সাহিত্য সংসদ সাভার, ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ২৬/০৪/২০১৪ইং ।


বিঃদ্রঃ কবিতাটি আজকের ঝড়কে স্মরণ করে লেখা ।