আমি এক টান ছেড়া তীর,
তোমার মোহ বসে।
আমি নীল দিগন্তের শেষ তারা,
তোমার স্বপ্ন দেশে।
তোমার ও রূপের একি যাদু?
কতকরে ওগো কেঁদেছি আমি,
তবু হাসলাম আজ মৃদু।
হাসার ছলনায় কেঁদেছি আমি,
কেঁদেছি হাসার ছলনায়।
চিরকাল তুমি আমার হয়েও,
চিরকাল তুমি আমার নও।।
                     ২৮-৪-২০১৩