কি পেয়েছি আমি তোমায় ভালবেসে?
মৃত্যুর আমি পথযাত্রি আজ সুধুই তোমার আসে।
তোমাকে তো বলিনি আমি!
তবু কেন তুমি বললে?
সব কিছু কেন প্রকাশ করে হ্রিদ্য জালা বাড়ালে?
জালাই যখন বাড়াবে!
তখন প্রতিজ্ঞাটা বাঁধলে কেন আমার রক্ত করবে?
আজ মৃত্যুর সঙ্গী আমি সুধুই তোমার আশায়,
দেখেছ কি তুমি ভেঙেছ কিভাবে আমার হৃদয়?
তবে আমি কিছু বলবনা।
কিছু নেই আজ বলার আমার ,
কি দিয়ে করি শুরু,
কি দিয়ে করি শেষ।
মনের ব্যাথা সুধুই আমার,
মনেই আছে বেশ।
                   ৯-৫-২০১৩