সকাল হওয়ার আগেই তোমার কর্ম শুরু,
Alarm-এর গমগমে কাঁপো দুরু দুরু।
কারো হাতে Nokia কারো কাছে Samsung,
কারো আছে China কারো বাজে Ringtone.
Orkut, Facebook, gmail টা নিয়ে ,
Chat চলে Always; Download মাঝে মাঝে।
CDMA, GSM আছে কত Sim,
মোবাইল হয়ে আজ ভুলেগেছি Gym.
Net pack মারলেই দেখা যায় কত,
ভুরিভুরি রামদেভ যোগা কত শত।
Airtel, Vodafone, Uninor, MTS ,
আরও আছে Docomo, Virgin ও Smart বেশ।
এক আছে Idea, Aircel-এর ছড়াছড়ি,
এর মধ্যে Unlimited 3G-র বাড়াবাড়ি।
নেই আর জায়গা মোবাইলটাতে,
চাপাচাপি Sim কী বা হবে তাতে ?
2GB, 4GB মেমোরিও কম,
ষোলো আর বত্রিশের দেখা যাক দম।
রাস্তাধাটে শোনা যায়- "দিল সামহাল জা জারা",
বাসে কারো বেজে ওঠে- "রুক যা জানেমন্ হাসিনা দিলরুবা",
এতকিছু ভালো তভু দুশমন যেন ফোনটা ,
হেডফোনের চক্করে তাই হারায় প্রান্তা।
গাছে আছে ডালপালা ফল নেই তাতে,
তবু যায় Good Morning  সকালের Massge টাতে।
স্বপ্ন দেখে কত প্রান - বাঁচার আশ্বাসে,
নিঃশ্চিহ্ন হয় তার মোবাইলের দীর্ঘশ্বাসে।।