শুধু তোমাকে নিয়েছি
তুমি ছাড়া এ ধরার সব টা দেবো বলে ,
শুরু করেছি একটু একটু
যেদিন থেকে তুমি আমার হলে ।


যখন তোমার বন্ধ আঁখি
খুঁজে পেলাম প্রভাত ভোঁর ,
দিলাম কোকিল সুর মাখা
ভেজা রবির রাঙা ঘোর ।


মেঘের ওপার যত আছে
সব টা দিলাম নিঃস্ব হয়ে ,
সূর্য আড়াল যা করেছে
দু হাত বাড়িয়ে নাও নিয়ে ।


গোধূলি বিকেল সাঁঝের মূলে
ভরলাম তোমার সাঁজ ঘর ,
ঝিঁঝিঁপোকার অভ্যর্থনা গীতি
অনুভুতি সাজানো থর থর ।


জোনাক বাগান চাঁদের ফুল
ঝিরিঝিরি উড়া হৃদয়াচল ,
উন্মাদে হও উষ্ণ শীতল
নামাও তুমি পূর্ণিমা ঢল ।


ইচ্ছে হলে রঙিন নিশি
বানাও তুমি কালো ঢং ,
তাও দিলাম বেশি বেশি
অমাবস্যার কুৎসিত রঙ ।


তন্দ্রা দিলাম ঘুম দিলাম
স্বপ্নে পাওয়া জগত দিলাম ,
নিশাচর হতে জাগিয়ে দিলাম
হৃদয় ভরে রঙ দিলাম ।


না দেখা আট স্বর্গ দিলাম
ইস্রাফিলের সিঙ্গা দিলাম ,
ধ্বংস দিলাম সৃষ্টি দিলাম
আমার দুকূল তাও দিলাম ।


হেসেই বলি.............
সব দিয়েছি তবু
কমেনি একটুও, হয়নি কোনো ধার ,
কমবে কেন ?
সব ই তোমার
আর সেই তুমিই তো আমার ।