হাজির শরৎ, পুজোর পরত
পড়ছে চতুর্দিকে
নীলচে আকাশ, দুধসাদা কাশ
মায়ের অপেক্ষাতে।
চিন্তা উধাও, হই হুল্লোড়
বাঁধনহারা খুশি
মাতবে শহর, গ্রাম-নগর
উচ্ছাস বানভাসি।
দেখব সবাই, ঘুরব সবাই
উজ্জ্বল রজনীতে
শরৎ এলেই, কান পাতা তাই
উমা আগমনীতে।।


রচনা : কাঞ্চন মিত্র।
তারিখ : ২১/০৮/২০২৩