বিভ্রান্ত করার চক্রান্ত চলছে,
আসল সত্যিটা বুঝে নিতে হবে।
আসল কেচ্ছা টা মাটি খুঁড়ে-
বের করে নিতে হবে।
উঠে দাঁড়াতে হবে,
ঘুরে দাঁড়াতে হবে,
হিপ্নোটিজমের আওতায় এলে হবে না।


বিভ্রান্ত করার চক্রান্ত চলছে,
খেলনা হয়ে পুতুল নাচ নাচলে হবে না।
যেমন খুশি সাজোয়-
যা খুশি সেজে বসলে হবে না।
চিনে নিতে হবে,
মেপে নিতে হবে,
হিপ্নোটিজমের আওতায় এলে হবে না।।