সকাল থেকে বসে আছি কবিতা লিখব বলে..
কবিতা আর হল না লেখা।
একটা বড় মাছি উড়ে গেল, কানের পাশ ঘেঁষে
দুটো মশা ভীষণ বিরক্ত করতে লাগল।
আধঘণ্টা পর.. লিখলাম এক লাইন।।


আবার দুপুরে বসা..
ছন্দ মিলিয়ে চার লাইন লিখলাম,
রঙীন বসন্তের সমাগম দিলাম.. সেই কবিতায়।
বিকেলে মনে হল.. দুর ছাই, এ কবিতা নাকি?


রাত গড়াল..
ফের ভোরও হল নিয়মের লিখনে।
আবারও বসলাম, বসেই রইলাম..
সারাদিন, কবিতা লিখব বলে,
কবিতা আর হল না লেখা..।।



# কবিতা : কবিতা লিখব বলে।
# লেখা : কাঞ্চন মিত্র।