নিঃস্তব্ধ এই মেঘলা আকাশ
উদাস মনে তোমায় ভেবে,
সুপ্ত আভা আর একটু বাতাস
অপেক্ষায় তুমি আসবে কবে?


দিন চলে অজানা ঠিকানায়
মনকে পারিনা দিতে সান্ত্বনা,
হৃদয় মাঝে তোমার আশায়
তোমায় নিয়েই যত ভাবনা।


মরিচীকার আলো হয়েই কী তুমি
এসেছিলে আমার জীবনে?
তুমি বিহনে আজ আমি আছি
অতল হিম পবনে।