প্রকৃতির নতুনের রূপধারা
পাখিদের গুন-গান,
শীতকে বিদায় জানিয়ে এবার
বসন্তের আহ্বান।


পুষ্পের নবকলি আর সৌরভ
ভ্রোমরার অসংখ্য ঝাঁক,
প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য
সবাইকে দিচ্ছে ডাক।


নতুনের আহ্বানে প্রকৃতি আজ
সেজেছে নতুন রঙে,
ফাল্গুনের রঙিন রূপধারা লেগে যাক
প্রতিটি মানুষের হৃদয়াঙে।