তোমার কেশ-বনে মেঘের ঘনঘটা
চাঁদের জোৎস্নায় তোমার রূপের ছটা।
চঞ্চল কথনে কোকিলের কুহু ধ্বনি,
হাসির জোয়ার যেন বসন্তের আগমনী।
শূন্যের বিশালতা হৃদয়ের সীমানা,
দৃষ্টির স্পন্দনে সপ্নের আঙ্গিনা।
ঠোঁটের মোহনায় জোনাকির আনাগোনা
স্পর্শের অনুভবে সপ্নের জাল বোনা।
রূপের স্রোতে ভাসি মরি রোজ অকালে
চাঁদটাকে ধরে এনে টিপ দেবো কপালে।