আমি খুঁজিনি তোমায় ঐ
নীল নক্ষত্রের মাঝে,
আমি খুঁজে পেয়েছি তোমায়
স্বপ্নিল এক সাঁজে।


আমি হতে চাইনি কোনো রূপকথার
রাজ্যের রাজকুমার,
আমি চেয়েছি শুধু হতে তোমার
মনের পাহারাদার।


আমি বলিনি কখনো চেড়ে দিব
তোমার ঐ হাত,
আমি কাটিয়েছি তোমায় ভেবে
গভীর অসংখ্য রাত।