যা ভেবে ছিলাম
সেতো হবার নয়,
জানি কষ্ট টুকুই
শুধু আমার রয়।


মিছে পথ ভুলে
এতো দূরে আসা
পোষা স্বপ্ন টাও
আখি জলে ভাসা।


কি ফুল দিয়ে
ঢাকি ভুল ছায়া
সব কূল ভাঙ্গে
তবু মিছে মায়া।


শ্রাবণের রূপ ঝরে
অঝোর বৃষ্টিতে
শুধু সব স্পন্দন
মিশে যাক সৃষ্টিতে।