শুধু জীবনে সুখের সন্ধানের জন্য
তোমার হাত ধরিনি,
অবিরত দুঃখের কাঁটার আঘাতের
জন্যেও তোমায় ভালোবাসিনি।


আমি শুধুই বেসেছি তোমায় ভালো
দুঃখের অবসানের জন্য,
আমি তোমায় ভালোবেসে নিজেকে
করতে চাই না ধন্য।


আমি চেয়েছি তোমার ভালোবাসায়
থাকি সারাজীবন মগ্ন,
আমি পাড়ি দিতে চাই আমার জীবনকে
লক্ষ্য নিয়ে তোমার স্বপ্ন।