জীবনে শুধু সুখ পাওয়াটা-ই
বড় কিছু নয়,
কিছু চাওয়া আর পাওয়ার থাকে
কষ্ট পাবার ভয়।


সুখী হতে চাইলেই কী সবাই
সুখী হতে পারে,
শেষ গন্তব্যে গিয়েও সে হয়ত বা
হেরে যেতে পারে।


হৃদয় দিয়ে বুঝাতে গিয়েও তোমার
মন ভেঙে যদিও যায়,
কষ্ট পেয়েও কাঁদার কিছু নেই
এটাই কপালের দায়।