চোখের ভাষায় বুঝিয়েছিলে আমায়
তোমার মধুর ভালোবাসা,
হৃদয় দিয়ে বুঝিয়েছিলে আমায়
তোমার অব্যক্ত মনের ভাষা।


তোমার চোখের চাহনিতে খুঁজে পেয়েছি
আমার সকল আশা,
তোমার চোখের মায়ায় জড়িয়েছো আমায়
করোনি আমায় নিরাশা।


তোমার চোখের দৃষ্টিতে পার করেছি
দুর্গম সুদূর পথ,
তোমার চোখের মায়াতে আবদ্ধ আছি
এটাই ছিল আমার সপথ।