বুকে শুয়ে গ্রহণপর্বের উদ্বাস্তু রাত
হিম চৈত্র জারণ খুলে দিচ্ছে ফসলি মাটি
দরজায় লেখা আসন্ন বিপ্লব সংঘাত
শূন্যতার দুর্দান্ত প্রহরে স্বপ্ন নিয়ে হাঁটি


উদাসি ঘ্রাণে ছুঁয়ে যাওয়া ভোর
নীরব শিশির ফ্রেমে প্রেমের জলছবি
নিদারুণ আবেগে ক্ষয়িষ্ণু সূর্যাবয়ব
মেঘদেশের বনে লেখা আছে সবই


রাস্তা পার হতে গেলেই গতিময় যন্ত্রণা
মুহূর্তে উপড়ে ফেলে হার্দিক কথাগুলো
যখন তখন বৃষ্টি ভিজিয়ে দেয় ঋতুগল্প
মুখ খোলে দুরন্ত আগুন । যেখানে স্পর্শ ছিল