এক সাথে নেমে আসে উষ্ণতা
শীত রাতের বর্ম ভেদ করে কুয়াশা আগুন
অন্য পারে ভোর হওয়ার আবেগ প্রস্তুতি
নৌকা ও জলের পিচ্ছিল শব্দ


মধ্যরাতে অবিশ্রান্ত ছুটে চলে ঘোড়া
বন্যভূমিতে নীরব চাঁদের সাদা আলো
পাড় ঘেষে নেমে আসে উদাস বাতাস
উহ্য থেকে যায় প্রিয় হৃদয়


ভরা রোগে গাণিতিক সমাধান সূত্র
এবং ঝড়বৃষ্টির প্রচুর হাহুতাশ
গাঙের মাঝে সূর্য ভালোবাসা
বুক জুড়ে সেই নিথরতার রাজত্ব