১.
শৈশবের নিঃঝুম শিশির । আয় ঘুম
বসি হারানো পথের নিগূঢ়তম হেমন্তে
আয় পাখি, দেখি আকাশে ঝরনা মেলা
যাই মিশে অস্তিত্ব চেতনার নীল দিগন্তে


২.
মুঠো হাতের অশান্ত যৌবন । গলা ফাটানো
সেইসব অসংখ্য চিৎকার, আগুন শ্লোগান
শিরার অবুঝ রক্তে অবাধ্য রিখটার স্কেল  
সময়ের ঘ্রাণ মেশা হৃদি ভাসি বান  


৩.
স্মৃতি রোমন্থনে শুধুই অম্ল । ঝরা পাতা
লোল চামড়ায় শুধু জীর্ণতা । তারাখসা
ঝাপসা দৃষ্টি । বুকে অস্ফুট গোঙানি নিয়ে
প্রতীক্ষা । মেরুপ্রান্তরের হিম বৃদ্ধদশা