ভীষণ এক মরুভূমি বুকের ভেতর
পরজীব শুষছে হৃৎপিণ্ডের তাজা রক্ত
বিবেকের ঘেরাটোপে অবলা অনুস্বর
ভাঙনের মাটি কোথায় দাঁড়াবে বলা শক্ত


অবান্তর কথকতা আর অহেতু কাব্য
পরিপুষ্ট জঞ্জালে আবদ্ধ মুক্ত মন
উজানি বাতাসে নেই জীবনের ঘ্রাণ
জন্ম মৃত্যুর ব্যবধানে অস্পষ্ট উচ্চারণ