শক্তের চাঁপে পিষে
       নরমের দল!
ভাটা থেকে ঘোলা করে
       উজানের জল!!
নীতি নিয়ে পরনীতি
       করে ছারখার।
তোষামোদে চুনোপুঁটি
      করে,স্যার স্যার!!
নাক দিয়ে হাঁক ছাড়ে
      রাঘব বোয়াল!
তার কথা না শুনলে
      দেবে হরতাল!!
রক্তের হোলি খেলে
      গায়ে মেখে রং।
নিজের দোষ,পরের কাঁধে
      দিয়ে সাজে সঙ!!
দেখো এবার চোখ খুলে
      ভোদরের ঢং।
ঢং ঢং ঢং! না করে ভং
     চলো এবার তুলে ফেলি
                         এই সমাজের জং!!
ঢং ঢং ঢং! না করে রং
     এবার চলো খুলে ফেলি
                       ভোদর লোকের সং!!