ভালবাসার রং উঠিলে, থাকে না কিছু
মনের মাঝে জং পড়িলে, লেগো না পিছু!
..............................................
.............................................
এখান থেকে চলে গিয়ে অন্য খানে যাও
নতুন মনের ভূবন ঘুরে, প্রেমের সূবাস নাও!
কচিঁ মনে বারে বারে দিও না নাড়া
একবার সঙ ধরলে পাবে না সাড়া!
...............................................
হাজার তারার মাঝে ছিলে তুমি শুকতারা
উথলে উঠা আলোর পরশ নিতাম বুকভরা!
তুমি সন্ধ্যারাতে সন্ধ্যাতারা,শুকতারা ভোরে
দেখা দিলে আপন হয়ে আমার মনের দোরে!
হঠাত আলোর ঝলকানীতে তোমায় হারালাম
নিত্য প্রেমের ঢং করিয়া, বাসর সাজালাম!
..................তারপরই তোমায় হারালাম
...............................................
..............................................
বিশ্বাসের রং মরিলে থাকে না কিছু
মনের ভিতর জং পড়িলে লেগো না পিছু!!