তুমি যে বনলতা, বিশ্ব_তিলোত্তমা
শরতের রাজলক্ষ্মী; আমার প্রিয়তমা
তুমি যে অপ্সরী "তুলসি পাতার ধুয়া"
প্রিয়া গো! এ কথাটি একশো ভাগই ভূঁয়া!!
            'তোমার মুখে চাঁদের হাসি
            জীবন দিয়ে ভালবাসি
            ভালবেসে গলায় দেব ফুল।'____
            বুবুগো-
            একথাটি শতকরা একশোভাগই ভুল!
"তোমায় হাসিয় মুক্তো ঝরে
হৃদয়ে রক্ত ক্ষরে
তুমি যেন পূর্ণিমারই চাঁদ।"____
আপুগো! এই কথাটি একশো ভাগই ফাঁদ!!
            যদি চাও চাঁদে বাড়ি
            সূর্যটাও দিতে পারি
            তোমার জন্য ছাড়তে পারি
            নিজের জাত_কূল।
            বোনেরা! এ কথাটা Hundred percent ভুল!!
তোমার জন্য দিতে পারি
হীরে মুক্তা দামি শাড়ি
ছাড়তে পারি-
এই দুনিয়ার সঙ
Hello Sister!This is Hundred percent wrong!!
            " তুমি তো সুনয়না,খুকু_মণি
             সোনার খনি
             চোখের মণি; বাইরে গগলস"
             Hi Darlingr!This is Hundred percent false!!
×××××××××××××××××××××
"তোমার জন্য মরতে পারি
চাই না শাড়ি,বাড়ি- গাড়ি
সোনা চাঁদি কানের দুল।"
সোনারা! এই কথাটা একশো ভাগই ভুল!!
             "তোমার জন্য দেবো সাজ
              রঙ বেরঙের কারুকাজ
              তোমার জন্য করতে পারি ঢং।
              বাবারা! এই কথাটা Hundred percent wrong!!
              
উদাস কবি!
Via Trionfale-10626 (19.10.2012)