মনের সুখে, সুখে ঘুরছে
ঘুরছে জীবন, জীবন উড়ছে
উড়ছে ধুলা, ধুলা ভীষণ
ভীষণ তাপে, তাপে কিরণ
কিরণ বিলায়, বিলায় হেসে
হেসে একটু, একটু কেশে
কেশে বলে, বলে নীত
নীত তোমরা, তোমরা ভীত
ভীত যেথায়, যেথায় স্বার্থ
স্বার্থ ঘেরা, ঘেরা পার্থ
পার্থ ঢেকে, ঢেকে মায়া
মায়া ঢাকা, ঢাকা মন
মন হেরেছে, হেরেছে জীবন
জীবন নদী, নদী চলে
চলে স্বার্থ, স্বার্থ জলে
জলে ভূত, ভূত বিশ্বাস
বিশ্বাস নেই, নেই আশ্বাস
আশ্বাস প্রতারণা, প্রতারণা সব
সব তোমার, তোমার অবয়ব
অবয়ব ছায়ায়, ছায়ায় শয়তান
শয়তান শুনায়, শুনায় গান
গান জীবন, জীবন পথে
পথে বিশ্বাস, বিশ্বাস রথে
রথে হেসে, হেসে বলি
বলি একাই, একাই চলি
চলি একা, একা অবিরত
অবিরত নিজের, নিজের মত
মত হতে, হতে স্বপ্নীল
স্বপ্নীল আকাশে, আকাশে নীল
নীল চাদরে, চাদরে ঢাকা
ঢাকা পৃথিবীর, পৃথিবীর চাকা
চাকা ঘুরে, ঘুরে ভীষণ
ভীষণ এই, এই জীবন
জীবন পটে, পটে- হাটে
হাটে তাই, তাই রটে
রটে কত, কত গল্প
গল্প শুনি, শুনি অল্প
অল্প ব্যথা, ব্যথা ভরা
ভরা জীবন, জীবন গড়া
গড়া বসত, বসত মনে
মনে মায়া, মায়া জনে
জনে সবাই, সবাই চলছে
চলছে জীবন, জীবন ঘুরছে!!
ঘুরছে কত, কত টাকা
টাকা মায়া, মায়া ঢাকা
ঢাকা কায়া, কায়া টলছে
টলছে জীবন, জীবন উড়ছে
.......