পাহাড়ের কান্নায় স্নেহের পরশ
নদীতে মেশে যেমন ঝর্ণাধারা!
আবেগে হয় সে হৃদয়ে অবশ
নদী যে সাগরে হয় মাতোয়ারা!!


মিশে আছে স্বর্গের বাতাসে
তোমারই মান, কভু অনুরাগে!
ঐশ্বিক প্রেমে করুণ হাসে
ফুল ফোটে যে স্বর্গীয় বাগে!!


শৃঙ্গের চুমোতে আকাশ কাঁপে
তরঙ্গ ফেনায়িত ঐ মেঘদলে!
তোমারই হাসিতে রক্ত তাপে
বাঁধিল আমায় মিষ্টি ছলে!!


বসুধা রোমাঞ্চ করে সূর্যালোকে
চাঁদ করে প্রেম  জোয়ার ভাটায়
উত্তাল তরঙ্গে ভাসে বিশ্বশোকে
বারোটা বাজে যে প্রেমের কাঁটায়


( উদাস কবি )*


****************************
********* ( 21-11-2012) বুধবার