১/ হ্যালো! হ্যালো!  কে বলছেন?
আমি কলি,আমি তোমার সেই কলি!
জীবনের ডাইরীতে  যাকে নিয়ে তুমি  লিখেছিলে অসংখ্য
ভালোবাসার পঙক্তি আর গানের কলি,
যাকে নিয়ে তোমার  অন্তহীন ছুটে চলার ভীষণ ইচ্ছে ছিল।
আমি সেই কলি বলছি!
হ্যালো!  আমাকে চিনতে পারো নি? আমি তোমার সেই চিরচেনা কলি!
জানো আমিও তোমায় নিয়ে অনেক স্বপ্ন দেখতাম
অনেক ছবি আঁকতাম
লিখতাম অসংখ্য  কবিতা
কিন্তু কেন জানি হঠাৎ  সবকিছু এলোমেলো হয়ে গেলো
কোন এক  কালবৈশাখী ঝড়ে।
তুমি আমি চলে গেলাম দূরে ভীষণ দূরে.....!
তবুও আমি আজো তোমাকে বিশেষ করে
তোমার হৃদয়টাকে ভীষণ ভালোবাসি!!
জানি আজ তুমি কোন কথা  বলতে পারবে না!
আমার কথাগুলো শুনে
কারন তুমি যে আজো আমায় ভালোবাসো
আমিও তো তোমায় ভালোবাসি।
যদিও দূরত্বটা আজ অনেক দূরে তবুও জেনে রেখো আমি তোমার খুব কাছে ভীষণ কাছে.....  
২/
কত সুন্দর দেখতে লাগের
স্যুট কোটর বাহারে!!
কই গেলায় গো পাড়াপড়শি!!
দেখো আইয়া দামানরে!!
কত সুন্দর দেখতে লাগের
স্যুট কোট আর বাহারে!!
আমার দামান গাও বাছা
চাকরি শিক্ষা গতরে!!
সুখে রাখবো যতন করি
আমার সোনা ফুরিরে
কই গেলায়.......  দামানরে!!
দামান বেটার বাপও থাকইন
লন্ডনরও শহরে
আমার পুড়ি নিতা তারা
রাজ রানীরও বেশে।
কই গেলায় পাড়াপড়শি
দেখো আইয়া দামারে
কত সুন্দর দেখতে লাগের
স্যুট কোট আর বাহারে।।( আঞ্চলিক ভাষায় লেখা)